সোনাগাজী রাকিব প্লাজা এসি মার্কেটে তালা

 

ফেনী প্রতিনিধি :

ফেনীর সোনাগাজী বাজারের রাকিব প্লাজা এসি মার্কেটে মালিকের সাথে ব্যবসায়ীদের দ্বন্দ্বের জের ধরে মার্কেট অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়, এতে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছে, ইতিপূর্বে মেয়র ও বাজার বণিক সমিতির মধ্যস্থতায় কয়েকবার বৈঠক ও আলাপ আলোচনা করেও কোন সমাধান হয়নি। অবশেষে মার্কেটে তালা দেওয়া হয়।

এই প্রসঙ্গে ব্যবসায়ীদের কাছ থেকে জানতে চাইলে তারা বলেন- মালিক পক্ষ আমাদের গালাগালি করে, ইচ্ছামত ঘরভাড়া ও জামানত বাড়িয়ে দেয় – যেটা আমাদের পক্ষে দেওয়া সম্ভব নয়, তিনি আমাদের সাথে করা চুক্তিপত্র হস্তান্তরে গড়িমসি করছে, ইতিমধ্যে আমরা মেয়র ও বণিক সমিতির দারস্থ হই, তিনি সবাইকে বৃদ্ধাগুল দেখিয়ে মার্কেটের বিদ্যুৎ সংযোগ, পানি সরবরাহ, বাথরুম, অযুখানা সব বন্ধ করে দিয়ে ভূতুড়ে পরিবেশ সৃষ্টি করে। পরে আমরা বাধ্য হয়ে দোকান বন্ধ করে মার্কেটের সামনে অবস্থান নিই। তিনি এসি মার্কেট চালু করলেও সবসময় এসি বন্ধ রাখে।

এই বিষয়ে মার্কেট মালিক মোশারফ হোসেন এর কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন-
মার্কেট বন্ধ ও বিদ্যুৎ পানি সরবরাহ বন্ধের অভিযোগ সত্য নয়, তিনি অভিযোগ করেন – চুক্তিপত্রের মেয়াদ শেষ হলেও ব্যবসায়ীরা চুক্তিপত্র নবায়ন করতে গড়িমসি করছে, এবং আজ সকালে মার্কেট বন্ধ করে দেন, আমি মার্কেটের সামনে গেলে আমাকে হুমকি ধমকি দেন- এর প্রেক্ষিতে আমি সোনাগাজী থানায় অভিযোগ দায়ের করি।

বাজার বণিক সমিতির সভাপতি ডাঃ নুরনবী বিএসসি; এর কাছে জানতে চাইলে তিনি বলেন – ব্যবসায়ীরা আমাদের কাছে আসলে আমরা মালিক ও ব্যবসায়ীদের দ্বন্দ্ব নিরসনের জন্য উভয় পক্ষের সাথে আলোচনা করি। বিষয়টি সুরাহা চলমান থাকা অবস্থায় মার্কেট মালিক থানায় অভিযোগ দিয়েছেন, অভিযোগ বিষয়ে বিস্তারিত জেনে থানায় যোগাযোগের মাধ্যমে সুরাহা করার উদ্যোগ নেওয়া হবে।

পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন জানান- আমরা বিষয়টি সুরাহার চেষ্টা করি, যেহেতু ব্যবসায়ীদের বিষয় সেহেতু বণিক সমিতির দ্বারস্থ হওয়ার পরামর্শ দিই।

মামলা প্রসঙ্গে থানায় জানতে চাইলে- ওসি তদন্ত সুজন হাওলাদার অভিযোগের সত্যতা নিশ্চিত করেন, তিনি এই প্রতিবেদককে জানান- মার্কেটে ইসলামি ব্যাংক শাখা থাকায় ব্যাংকিং কার্যক্রম ব্যাহত হওয়ায় আমরা মালিক পক্ষের অভিযোগের ভিত্তিতে সেখানে যাই এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে গেইট খুলে ব্যাংকিং কার্যক্রম স্বাভাবিক করি।

এটার সুরাহার বিষয়ে কোন বৈঠক হবে কিনা জানতে চাইলে তিনি বলেন- এই বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *