বিশ্বনাথ দক্ষিণ উপজেলা তালামীযের পক্ষ থেকে শিক্ষার্থীদের সংবর্ধনা


||আব্দুর রহমান আব্দুল্লাহ,,মৌলভীবাজার প্রতিনিধি||

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া বিশ্বনাথ (দক্ষিণ) উপজেলা শাখার উদ্যোগে দাখিল ও এসএসসি কৃতি ও মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। সোমবার (৯জুলাই) দুপুরে উপজেলার একটি কমিউনিটি সেন্টারে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্টিত হয়।
উক্ত সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপসস্থিত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার মুহ্তারাম কেন্দ্রীয় সভাপতি ছাত্রনেতা জনাব রেদওয়ান আহমদ চৌধুরী। তিনি বক্তব্যে বলেন- মানুষের শ্রেষ্ট সম্পদ হচ্ছে তার চরিত্র। আর একমাত্র চরিত্রবান শিক্ষার্থীরাই দেশ ও জাতীর ভবিষ্যত কর্ণধার। এছাড়াও তিনি শিক্ষর্থীদের উদ্দেশ্যে বলেন- শুধু জিপিএ ৫এর পিছনে দৌড়ালে জীবনে সফলতা লাভ করা যায় না, এতে নীতি নৈতিকতার শিক্ষাও গ্রহন করতে হবে।
এরপর অনুষ্ঠানের প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট সেন্টাল উইমেন্স কলেজের অধ্যক্ষ কবি কালাম আজাদ। তিনি বক্তব্যে বলেন- মাতা-পিতা ও শিক্ষকদের সম্মান করা শিক্ষার্থীদের নৈতিক দায়িত্ব। আজ সমাজ থেকে শ্রদ্ধাবোধ ও মূল্যবোধের অবক্ষয় ঘটছে। ঘটছে লাঞ্ছনা,বঞ্ছনা সহ নানান অপকর্ম! এর মূল্যবোধ ফিরিয়ে আনতে পারে শুধু বর্তমান তরুণ শিক্ষার্থীরাই।

এরপর প্রধান বক্তার বক্তব্য রাখেন- সিলেট পশ্চিম জেলা তালামীযের সভাপতি ছাত্রনেতা জাহেদুর রহমান। বিশেষ বক্তার বক্তব্য রাখেন- সাধারণ সম্পাদক ছাত্রনেতা শেখ আলী হায়দার, দৌলতপুর ইসলামিয়া দারুস সুন্নাহ দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ইমাদ উদ্দিন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিশ্বনাথ উপজেলা আল-ইসলাহ’র সভাপতি তালুকদার মো: ফয়জুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিশ্বনাথ (উত্তর) উপজেলা তালামীযের সভাপতি আব্দুল হান্নান, বিশ্বনাথ (দক্ষিন) উপজেলা
তালামীযের সহ সাধারণ সম্পাদক হাফিজ নাঈম আহমদ, সিনিয়র সদস্য
মাওলানা মোবাশ্বির আহমদ, বেলাল আহমদ, বিশ্বনাথ কামিল মাদ্রাসা
শাখা তালামীযের সভাপতি গিয়াস উদ্দিন, সহ সাধারণ সম্পাদক সামসুল
ইসলাম, সৎপুর কামিল মাদ্রাসা শাখা তালামীযের সাধারণ সম্পাদক হাফিজ
মাহদী হাসান।
সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নোমান আহমদ।
অনুষ্টানের আলোচনা শেষে শিক্ষার্থীদের মধ্যে ক্রেষ্ঠ ও শিক্ষা সামগ্রী প্রদান করা হয়। বিশ্বনাথ (দক্ষিন) উপজেলা তালামীযের সভাপতি মুহাম্মদ ইসলাম উদ্দিন লতিফির সভাপতিত্বে ও প্রচার সম্পাদক আশিকুর রহমান সাঈদের পরিচালনায় অনুষ্ঠানটি সফলতা লাভ করে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *