আর্সেনালের সাবেক এই ফুটবলারই কি হতে যাচ্ছেন বাংলাদেশের কোচ?

সূর্যোদয় ডেস্ক:সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত হবে সাফ ফুটবল। কিন্তু টুর্নামেন্টের প্রস্তুতি শুরু করতে পারেনি বাংলাদেশ। অ্যান্ড্রু ওর্ডের পর নিয়োগ দিতে পারেনি নতুন কোচও। তবে শোনা যাচ্ছে এই অস্ট্রেলিয়ানের স্থলাভিষিক্ত হতে পারেন ব্রিটিশ কোচ জেমি ডে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়।
সাফ চ্যাম্পিয়নশিপ সেপ্টেম্বরে। ঢাকায় অনুষ্ঠেয় এই প্রতিযোগিতার তারিখ ও গ্রুপিং চূড়ান্ত। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ফুটবল প্রতিযোগিতাকে সামনে রেখে অংশগ্রহণকারী দলগুলো ইতিমধ্যে জোড় প্রস্তুতি শুরু করে দিলেও ব্যতিক্রম শুধু স্বাগতিকেরাই। প্রস্তুতি তো দূরের কথা, এখনো কোচই ঠিক করতে পারেনি বাংলাদেশ। তবে আজ ঘোষিত হতে পারে নতুন কোচের নাম। বোর্ডের এক বিশ্বস্ত সূত্র জানিয়েছেন, বাংলাদেশ দলের দায়িত্ব নিতে পারেন ব্রিটিশ কোচ জেমি ডে।
আগের অস্ট্রেলিয়ান কোচ অ্যান্ড্রু ওর্ডের মতো জেমিও কোচিং অভিজ্ঞতায় তরুণ। ৩৮ বছর বয়সী এ কোচের এখনো কোনো দলের প্রধান কোচের দায়িত্ব পালন করা হয়নি। বর্তমানে সহকারী কোচ হিসেবে কাজ করছেন ইংলিশ পঞ্চম ডিভিশনের ক্লাব ব্যারো এএফসিতে। ইংল্যান্ডের বয়সভিত্তিক জাতীয় দলে থাকা জেমি আর্সেনালের সাবেক ফুটবলার। ১৯৯৭-৯৮ থেকে দুই মৌসুমে গানার্স স্কোয়াডে ছিলেন তিনি। খেলছেন প্রিমিয়ার লিগের আরেক ক্লাব বোর্নমাউথে।
কোচের বিষয়টা আগামীকালই ফয়সালা করে ফেলতে চায় জাতীয় ফুটবল দল ব্যবস্থাপনা কমিটি। কোচ চূড়ান্ত করে দ্রুতই শুরু হয়ে যাবে সেপ্টেম্বরে সাফের জন্য জাতীয় দলের প্রস্তুতি। এর আগে আগস্টে এশিয়ান গেমস। জেমির সঙ্গে বাংলাদেশ দলের কোচ হওয়ার প্রতিযোগিতায় আছেন আরও এক অস্ট্রেলিয়ান। এখনো নাম জানা যায়নি তাঁর।
দেখা যাক কে হতে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ!


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *